এবার নতুন রূপে এলো মজিলা ফায়ারফক্স

1 120

- Advertisement -

মজিলা ফায়ারফক্স নতুন সংস্করণঃ

গুগল ক্রোম ব্রাউজারের চেয়েও আরো দ্রুত ব্রাউজিং স্পিড নিয়ে নতুন রূপে হাজির হয়েছে মজিলা ফায়ারফক্স। সম্প্রতি প্রতিষ্ঠানটি “ফায়ারফক্স কোয়ান্টাম” নামে ব্রাউজারটির নতুন সংস্করণ উন্মোচন করেছে।

এটি পূর্বের মজিলা সংস্করণ থেকে আরো ২ গুন বেশি গতিতে ব্রাউজিং হবে বলে জানিয়েছে মজিলা ফায়ারফক্স। এই সংস্করণে ইউজার ইন্টারফেসকে আরো উন্নত করা হয়েছে যাতে ব্যবহারকারীরা সহজে ব্যবহার করতে পারে। ব্যবহারকারীরা যেন সহজেই টুলবার গুলো নিজেদের মত সাজাতে পারে সেজন্য রয়েছে “টুলস কাস্টামাইজ” এর সুবিধা।

মজিলা ফায়ারফক্স

- Advertisement -

মজিলা ফায়ারফক্স এই সংস্করণে ট্র্যাকিং সুরক্ষা। মজিলার এই সংস্করণটি কম্পিউটারে গুগল ক্রোমের চেয়ে কম মেমোরি দখল করবে। ফলে এক্ষেত্রে এগিয়ে গেল মজিলা ফায়ারফক্সের নতুন সংস্করণ।

মজিলা ফায়ারফক্স এর পক্ষ থেকে বলা  হয়েছে, গুগল ক্রোম ব্রাউজারে চেয়েও মজিলা ফায়ারফক্স এর কোয়ান্টাম ৩০ শতাংশ কম মেমোরি দখল করবে। এটি হবে গুগল ক্রোমের চেয়ে অনেকটা হালকা। ফলে মজিলা ফায়ারফক্স অনেক দ্রুত লোড হবে।

ব্যবহারকারীরা যে কোন সার্চ ইঞ্জিন ব্যবহার করে তথ্য খুঁজতে পারবে। কোন ওয়েব পেইজের যেকোন অংশ সহজেই স্ক্রিনশট নিতে পারবেন। এর ফলে আর আলাদা স্ক্রিনশট অ্যাডঅন ব্যবহার করতে হবে না।

তাহলে আর দেরি কেন নতুন এই সংস্করণটি ব্যবহার করতে ডাউনলোড করে নিন এই লিংক থেকে।

- Advertisement -

Comments
Loading...